রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন

কুলাউড়ায় প্রবাসীদের নিয়ে কুলাউড়া প্রবাসী ঐক্যপরিষদ  কমিটি গঠন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ২৫৮ Time View

সেলিম আহমেদ , সৌদি আরবঃ মৌলভীবাজার কুলাউড়ায় প্রবাসীদের নিয়ে সামাজিক সংগঠন বৃহত্তর কুলাউড়া প্রবাসী ঐক্যপরিষদ নামে ৫১সদস্য বিশিষ্ট নতুন এক কমিটি গঠন করা হয়েছে । গতকাল রাতে এ কমিটি গঠন করা হয় । সৌদি আরব প্রবাসী কাওছার আহমেদ কয়ছরকে সভাপতি ও কাতার প্রবাসী ফয়জুল ইসলাম আতিক কে সাধারণ সম্পাদক এবং সহসভাপতি সাংবাদিক সেলিম আহমেদ ও সৌদি প্রবাসী মুজিবুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কুলাউড়া প্রবাসী ঐক্য পরিষদ কমিটি ঘোষণা করা হয় ।

এদিকে সামাজিক সংগঠন কুলাউড়া প্রবাসী ঐক্য পরিষদের অন্যতম অঙ্গীকার হচ্ছে প্রবাসীদের আপদ বিপদে সাহায্য ও সহযোগিতা, মাদক, সন্ত্রাস মুক্ত সমাজ গঠন পরিবেশ সচেতনতা, সামাজিক কু-সংস্থার দুর করণ ও দূর্নীতিমুক্ত সমাজ গঠন করা এবং প্রবাসীদের অর্থায়নে এলাকার উন্নয়নে কাজ করা গরিব অসহায়দের সাহায্য করা সহ আরো অনেক সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে ।
প্রবাসীদের সংগঠনে বাংলাদেশে প্রতিনিধি হিসাবে কাজ করবে এডভোকেট আতাউর রহমান শামীমকে প্রধান উপদেষ্টা করে ১৮ জন উপদেষ্টা হিসাবে এ প্রবাসী কমিটিতে রাখা হয় । প্রধান উপদেষ্টা এডভোকেট আতাউর রহমান শামীম , কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম শফি আহমেদ সলমান সিনিয়র উপদেষ্টা , চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্ছু , চেয়ারম্যান আব্দুল মালিক ,চেয়ারম্যান নবাব আলী বাখর খান , চেয়ারম্যান আব্দুল জলিল জামাল ,চেয়ারম্যান এম এ রহমান আতিক ,কুলাউড়া ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সভাপতি বদরুজ্জামান সজল , কুলাউড়া ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সাধারন সম্পাদক আতিকুর রহমান আখই , ইউপি সদস্য মাসুদ রানা আব্বাস ,ফজলুর রহমান ফজলু ,একে এম নজরুল ইসলাম ,আলমগীর আলম শাহান , মনোফর আলী মোল্লা ,মকবুল মিয়া ,হাজী আলতাফ মিয়া , মোহাম্মেদ মুক্তাদির হোসেন প্রমুখ ।
কুলাউড়া প্রবাসী ঐক্য পরিষদ কমিটি গঠনকালে নব-গঠিত কমিটির প্রধান উপদেষ্টা এডভোকেট আতাউর রহমান শামীম বলেন, আমরা চাই কুলাউড়ায় একটি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নের যুব সমাজকে নিয়ে সমাজের ভাল কিছু কাজ করতে বদ্ধপরিকর । সকলের সহযোগিতায় সমাজ থেকে মাদক নির্মূলের কাজ করে যাবে । সামাজিক সংগঠন কুলাউড়া প্রবাসী ঐক্য পরিষদের অন্যতম ভূমিকা থাকবে প্রবাসীদের আপদ বিপদে সাহায্য ও সহযোগিতা, মাদক মুক্ত সমাজ, নিরক্ষরতা এবং সামাজিক কু-সংস্থার দুর করা । বিশেষ করে ’এলাকার সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

কুলাউড়া প্রবাসী ঐক্য পরিষদের ৫১ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটির তালিকায় রয়েছেন মধ্যপ্রাচ্য ও ইউরোপ লন্ডন আমেরিকা সহ কুলাউড়ার প্রবাসীরা যে দেশে রয়েছেন সব দেশের প্রবাসীরা এই কমিটির তালিকায় তাদের নাম রয়েছে বলে জানাগেছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Our BD It
© All rights reserved © 2020 adibanglanewsbd
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102